প্রজ্ঞাপন জারি না করে বিসিএসের বিজ্ঞপ্তিতে বিক্ষোভ মিছিল

সরকারি চাকরিতে কোটা সংস্কারের প্রজ্ঞাপন ৪০তম বিসিএস বিজ্ঞপ্তির আগেই জারি করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। আজ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান। এ সময় তাঁরা পাঁচ দফার আলোকে দ্রুততম সময়ের মধ্যে কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা। এ সময় তিনি তিন দফা দাবি উত্থাপন করেন। দাবিগুলো হলো—১. ভিত্তিহীন, মিথ্যা ও হয়রানিমূলক সব মামলা প্রত্যাহার করা; ২. হামলাকারীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করা এবং ৩. পাঁচ দফার আলোকে কোটা পদ্ধতির যৌক্তিক সংস্কার করে প্রজ্ঞাপন দেওয়া।

লিখিত বক্তব্যে বিন ইয়ামিন বলেন, ‘ছাত্রসমাজকে রাজপথে নেমে প্রজ্ঞাপন আদায়ের দিকে ধাবিত করবেন না বলে আশা করি। তবে সরকারের অনাগ্রহ ও উদাসীনতা যদি প্রজ্ঞাপন জারি আটকে রাখে, তবে ছাত্রসমাজ রাজপথে নেমেই দাবি আদায় করতে বাধ্য হবে। জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর সুস্পষ্ট ঘোষণার দীর্ঘ পাঁচ মাস অতিবাহিত হলেও আজ অবধি কোটা সংস্কারের কাঙ্ক্ষিত প্রজ্ঞাপন জারি না হওয়ায় ছাত্রসমাজ হতাশ ও বিক্ষুব্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিক্রি হয়ে যাচ্ছে টাইম সাময়িকী

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সাপ্তাহিক সাময়িকী টাইম আবারও বিক্রি হয়ে যাচ্ছে। প্রযুক্তি প্রতিষ্ঠান সেলসফোর্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ...