এবার ব্রিটিশ ছবিতে সবিতা ধুলিপালা

অনুরাগ কাশ্যপের ‘রমণ রাঘব ২.০’ ছবি দিয়ে বলিউডে অভিষেক হয়েছিল সবিতা ধুলিপালার। এ ছাড়া ‘কালাকানড়ি’ ছবিতে সাইফ আলি খানের সঙ্গে অভিনয় করেছেন। এবার প্রথমবারের মতো আন্তর্জাতিক ছবিতে কাজ করতে যাচ্ছেন সবিতা। ইতিহাস-আশ্রিত ব্রিটিশ ছবিতে অভিনয় করবেন তিনি। শোনা যাচ্ছে, আগামী বছরের মাঝামাঝি ছবিটি মুক্তি পাবে।

মুম্বাই মিররকে সবিতা বলেন, “আন্তর্জাতিক কোনো নির্মাতার সঙ্গে আমার প্রথম আলাপ হয়েছিল কান চলচ্চিত্র উৎসবে। সেখানে ‘রমণ রাঘব ২.০’ ছবিটি একটি ক্যাটাগরিতে পুরস্কার পায়। সেখানেই একটি প্রকল্প নিয়ে এক নির্মাতার সঙ্গে কথা হয়।”

সবিতা আরো জানান, তাঁর কুচিপুড়ি ও ভরতনাট্যম নৃত্যের প্রশিক্ষণ আছে, আর এটা বেশ কাজে লেগেছে। বিশাখাপট্টমে বেড়ে উঠেছেন সবিতা। সেখানে তিনি বিভিন্ন আঙ্গিকের নাচ শিখেছেন। তিনি জানতেন না, এটা ভবিষ্যতে তাঁর কাজে লাগবে। ‘এটা আমাদের পরিবারের সংস্কৃতির অংশ। কিন্তু আমি খুব খুশি যে, এটা এখন হাতের মুঠোয়’, বলেন এ অভিনেত্রী।

শিগগিরই ছবিটির শুটিং শুরু হবে বলেও জানান সবিতা। ‘ব্রিটিশ ইতিহাসে ভারতের ইতিহাসও জড়িত। ছবিতে আমি একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করব’, বলেন তিনি। তবে এর বেশি বলতে চাননি তিনি। প্রথম ছবি মুক্তির দুই বছর পর সবিতার দ্বিতীয় ছবি মুক্তি পায়। সবিতা জানান, সেন্সর বোর্ডের কারণে ছবিটি আটকে গিয়েছিল।

“সেন্সর ও অন্যান্য কারণে তারা সম্পাদনা টেবিলে দুই বছর বসেছেন। চলতি বছরে তেলেগু স্পাই থ্রিলার ‘গুডাচারি’ মুক্তি পায় এবং ব্লকব্লাস্টার হয়। আমি ‘মোথোন’ ছবির শুটিংও করেছি। এটা পরিচালনা করেছেন জিতু মোহনদাস, যার ‘লাইয়ারস ডাইস’ সেরা বিদেশি ভাষার ছবি ক্যাটাগরিতে অস্কারে গিয়েছিল”, বলেন এ অভিনেত্রী।

তাঁর আরেক পরামর্শদাতা পরিচালক অনুরাগ কাশ্যপ। তাঁর সঙ্গে ভালো বন্ধুত্ব সবিতার। বলেন, ‘আমরা প্রায়ই কথা বলি। আমরা ভালো বন্ধু। সে যা বিশ্বাস করে, তা নিয়েই কাজ করে; যেটা প্রেরণাদায়ক। আমরা ইনস্টাগ্রামেও খুব মজা করি। কিন্তু যখন আমি চিত্রনাট্য, দিকনির্দেশনা ইত্যাদি নিয়ে অনিশ্চয়তায় ভুগি, তখন একমাত্র তাকেই বিশ্বাস করি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কিম ও একটি বিতর্কিত গোলাপি ছবির গল্প

মার্কিন টিভি ব্যক্তিত্ব কিম কারদাশিয়ান পৃথিবীর জনপ্রিয় সেলিব্রেটিদের একজন। সম্প্রতি তিনি গোলাপি বিকিনি পরা একটি ...