দুধের মধ্যে জীবন্ত টেংরা!

এবার দুধের মধ্য মিলল জীবন্ত টেংরা মাছ! অবাস্তব নয়। সত্য। ভেজাল দুধবিরোধী অভিযান চালাতে গিয়ে হাতে নাতে বিষয়টি ধরা পড়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে। একই সঙ্গে প্রতি মণ দুধে আট কেজি করে নদীর পানি মেশানোর সময় একজনকে আটক করে তিন মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার সকালে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় দহকুলা নদীর ঘাটে এই ঘটনা ঘটে।

জানা যায়, দুধে ভেজাল দেওয়ার খবরে সকালে দহকুলা নদীর ঘাটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুজ্জামান। এ সময় সেখানে নৌকার ওপর ৪০ কেজি দুধের জারিক্যানে প্রায় আট কেজি করে নদীর পানি মেশাচ্ছিলেন রায়গঞ্জ উপজেলার ঘুড়কা বেলতলার দুধ ব্যবসায়ী আবদুল মোত্তালেব। ভ্রাম্যমাণ আদালত তাঁকে হাতেনাতে আটক করে তিন মাসের কারাদণ্ডাদেশ দেন। প্রকাশ্যে ভেজাল দুধ ধ্বংস করার সময় জারিক্যানের ভেতর থেকে বেরিয়ে আসে একটি জীবন্ত টেংরা মাছ।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উল্লাপাড়ার ইউএনও  মো. আরিফুজ্জান জানান, দুধে ভেজাল মেশানোর খবর পেয়ে শনিবার সকালে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় দুধে নদীর পানি মেমাতে থাকা অবস্থায় আবদুল মোত্তালেবকে আটক করে তিন মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। তাঁর ভেজাল দুধ ধ্বংস করার সময় জারিক্যানের ভেতর থেকে জীবন্ত টেংরা মাছ পাওয়া যায়। ওই দুধ ঢাকায় নিয়ে যাওয়ার কথা ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সেনাবাহিনীর প্রথম নারী মেজর জেনারেল সুসানে গীতি

বাংলাদেশ সেনাবাহিনী তথা সশস্ত্র বাহিনীর ইতিহাসে প্রথমবারের মতো মেজর জেনারেল পদে উন্নীত হয়েছেন একজন নারী। ...